সিটিজেন চার্টার প্রতিবেদন
বস্ত্র অধিদপ্তরের জন্য সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ক কর্মপরিকল্পনা ২০২৪-২০২৫
কার্যক্রমের ক্ষেত্র |
মান |
কার্যক্রম |
কর্মসম্পাদন সূচক |
মন্তব্য |
১ |
২ |
৩ |
৪ |
|
প্রাতিষ্ঠানিক কার্যক্রম |
১৫ |
[১.১] ত্রৈমাসিকভিত্তিতে নিজ দপ্তরের সেবা প্রদান প্রতিশ্রুতি হালনাগাদপূর্বক ওয়েবসাইটের সেবা বক্সে উপস্থাপন। |
[১.১.১] সেবা প্রদান প্রতিশ্রুতি হালনাগাদকৃত। |
|
[১.২] ত্রৈমাসিক ভিত্তিতে আওতাধীন দপ্তর/সংস্থার সেবা প্রদান প্রতিশ্রুতি তদারকির মাধ্যমে হালানাগাদ নিশ্চিতকরণ। |
[১.২.১.] আওতাধীন দপ্তর/সংস্থার সেবা প্রদান প্রতিশ্রুতি হালানাগাদকৃত।
|
|||
[১.৩] আওতাধীন দপ্তর/সংস্থা না থাকেলে সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ে স্টেকহোল্ডারগণের সমন্বয়ে অবহিতকরণ সভা অয়োজন। |
[১.৩.১] অবহিতকরণ সভা আয়োজিত। |
|
||
বাস্তবায়ন সক্ষমতা উন্নয়ন |
১০ |
[২.১] সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ে আওতাধীন দপ্তর/সংস্থার সমন্বয়ে ত্রৈমাসিকভিত্তিতে সভা আয়োজন। |
[২.১.১] সভা আয়োজিত।
|
|
[২.২] আওতাধীন দপ্তর/সংস্থা না থাকেল সেবা সেবা প্রদান প্রতিশ্রুতি বাস্তবায়ন বিষয়ক ত্রৈমাসিক প্রতিবেদন প্রণয়ন। |
[২.২.১] প্রতিবেদন প্রেরিত। |
|
||
[২.৩] সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ে নিজ নিজ দপ্তর এবং আওতাধীন দপ্তর/সংস্থার কর্মকর্তা/কর্মচারীদের জন্য কর্মশালা/প্রশিক্ষণ/সেমিনার আয়োজন। |
[২.৩.১] প্রশিক্ষণ/ কর্মশালা আয়োজিত। |
|
||
[২.৪] আওতাধীন দপ্তর/সংস্থা না থাকলে নিজ দপ্তরে সেবা প্রদান প্রতিশ্রতি বিষয়ক কর্মশালা/ প্রশিক্ষণ/ সেমিনোর আয়োজন এবং সেবা প্রদান প্রতিশ্রুতি বাস্তবায়ন অগ্রগতি বিয়ষক বার্ষিক প্রতিবেদন প্রণয়ন। |
[২.৪.১] প্রশিক্ষণ/ কর্মশালা আয়োজিত। [২.৪.২] বার্ষিক প্রতিবেদন প্রেরিত। |
|
বস্ত্র অধিদপ্তরের সেবা প্রদান প্রতিশ্রুতি বাস্তবায়ন কর্মপরিকল্পনা ২০২৩-২০২৪ অর্থ বছরের মূল্যায়নের তথ্যাদিঃ
কার্যক্রমের ক্ষেত্র |
মান |
কার্যক্রম |
কর্মসম্পাদন সূচক |
মন্তব্য |
১ |
২ |
৩ |
৪ |
৫ |
প্রাতিষ্ঠানিক কার্যক্রম |
১৫ |
[১.১] ত্রৈমাসিকভিত্তিতে নিজ দপ্তরের সেবা প্রদান প্রতিশ্রুতি হালনাগাদকরণ। |
[১.১.১] সেবা প্রদান প্রতিশ্রুতি হালনাগাদকৃত। |
দ্বিতীয় প্রান্তিক ইস্যু নং-৫৩১,তাং- ১৯/১২/২০২৩ খ্রিঃ। |
[১.২] ত্রৈমাসিকভিত্তিতে আওতাধীন দপ্তর/ সংস্থার সেবা প্রদান প্রতিশ্রুতি তদারকির মাধ্যমে হালনাগাদ নিশ্চিতকরণ। আওতাধীন দপ্তর/ সংস্থা না থাকলে সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ে স্টেকহোল্ডারগণের সমন্বয়ে অবহিতকরণ সভা আয়োজন। |
[১.২.১.] আওতাধীন দপ্তর/ সংস্থার সেবা প্রদান প্রতিশ্রুতি হালনাগাদকৃত/অবহিতকরণ সভা আয়োজিত। |
প্রথম প্রান্তিক ইস্যু নং-২৯৮,তাং- ২৪/৮/২০২৩ খ্রিঃ। আওতাধীন প্রতিষ্ঠানসমূহের হালনাগাদের প্রমানক দ্বিতীয় প্রান্তিক ইস্যু নং-৬০২,তাং- ০৫/১০/২০২৩ খ্রিঃ। আওতাধীন প্রতিষ্ঠানসমূহের হালনাগাদের প্রমানক
তৃতীয় প্রান্তিক ইস্যু নং-২৪,তাং- ১১/০২/২০২৪ খ্রিঃ। আওতাধীন প্রতিষ্ঠানসমূহের হালনাগাদের প্রমানক
|
||
বাস্তবায়ন সক্ষমতা উন্নয়ন |
১০ |
[২.১] সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ে আওতাধীন দপ্তর/ সংস্থার সমন্বয়ে ত্রৈমাসিকভিত্তিতে সভা আয়োজন। আওতাধীন দপ্তর/সংস্থা না থাকলে সেবা প্রদান প্রতিশ্রুতি বাস্তবায়ন বিষয়ক ত্রৈমাসিক প্রতিবেদন প্রণয়ন। |
[২.১.১] সভা আয়োজিত/প্রতিবেদন প্রেরিত।
|
দ্বিতীয় প্রান্তিক ইস্যু নং-৪২৩,তাং- ০৭/১১/২০২৩ খ্রিঃ। |
[২.২] সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ে নিজ নিজ দপ্তর এবং আওতাধীন দপ্তর/সংস্থার কর্মকর্তা/কর্মচারীদের জন্য কর্মশালা/প্রশিক্ষণ/সেমিনার আয়োজন। আওতাধীন দপ্তর/সংস্থা না থাকলে নিজ দপ্তরে সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ক কর্মশালা/প্রশিক্ষণ/সেমিনার আয়োজন এবং সেবা প্রদান প্রতিশ্রুতি বাস্তবায়ন অগ্রগতি বিষয়ক বার্ষিক প্রতিবেদন প্রণয়ন। |
[২.২.১] প্রশিক্ষণ/সেমিনার কর্শশালা আয়োজিত/বার্ষিক প্রতিবেদন প্রেরিত। |
বস্ত্র অধিদপ্তরের সেবা প্রদান প্রতিশ্রুতি বাস্তবায়ন কর্মপরিকল্পনা ২০২২-২০২৩ অর্থ বছরের মূল্যায়নের তথ্যাদিঃ
কার্যক্রমের ক্ষেত্র | মান | কার্যক্রম | কর্মসম্পাদন সূচক | মন্তব্য | |
১ | ২ | ৩ | ৪ | ৫ | |
প্রাতিষ্ঠানিক | ১৮ | [১.১] ত্রৈমাসিক ভিত্তিতে সেবা প্রদান প্রতিশ্রুতি সংক্রান্ত পরিবীক্ষণ কমিটি পুনঃগঠন | [১.১.১] কমিটি পুনঃগঠিত |
প্রথম প্রান্তিক- ইস্যু নং-১৮২, তাং- ২৩/০৮/২০২২খ্রিঃ দ্বিতীয় প্রান্তিক- ইস্যু নং- ২৫৩, তাং- ০৩/১১/২০২২খ্রিঃ |
|
[১.২] ত্রৈমাসিক ভিত্তিতে সেবা প্রদান প্রতিশ্রুতি সংক্রান্ত পরিবীক্ষণ কমিটির সভার সিদ্ধান্ত বাস্তবায়ন | [১.২.১] সিদ্ধান্ত বাস্তবায়িত এবং প্রতিবেদন প্রেরিত |
প্রথম প্রান্তিকের প্রতিবেদন প্রেরণের তাং-২৬/৯/২০২২ দ্বিতীয় প্রান্তিকের প্রতিবেন প্রেরণের তারিখ- ২৯/১২/২০২২ |
|||
[১.৩] সেবা প্রদান প্রতিশ্রুতি আওতাধীন দপ্তর/সংস্থার সমন্বয়ে ত্রৈমাসিক ভিত্তিতে সভা আয়োজন। | [১.৩.১] সভা আয়োজিত |
প্রথম প্রান্তিক- ইস্যু নং-১৮৩, তাং- ২৩/৮/২০২২খ্রিঃ দ্বিতীয় প্রান্তিক- ইস্যু নং- ২৩৯, তা- ১৮/১০/২০২২খ্রিঃ |
|||
[১.৪] ত্রৈমাসিক ভিত্তিতে সেবা প্রদান প্রতিশ্রুতি হালনাগাদ করণ (আওতাধীন দপ্তর/সংস্থাসহ) | [১.৪.১] হালনাগাদকৃত |
প্রথম প্রান্তিক, তাং- ১৩/০৯/২০২২খ্রিঃ দ্বিতীয় প্রান্তিক, তাং- ১৩/১২/২০২২খ্রিঃ |
|||
সক্ষমতা অর্জন | ০৭ |
[২.১] সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ক কর্মশালা/প্রশিক্ষণ/সেমিনার আয়োজন |
[২.১.১] প্রশিক্ষণ/কর্মশালা আয়োজিত |
|
|
[২.২] সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ে স্টেকহোল্ডারগণের সমন্বয়ে অবহিতকরণ সভা আয়োজন। | [২.২.১] অবহিতকরণ সভা আয়োজিত। |
প্রথম অবহিতকরণ সভা ইস্যু নং- ১৮৪,
দ্বিতীয় অবহিতকরণ সভা ইস্যু নং- ২৪০,
তৃতীয় অবহিতকরণ সভা ইস্যু নং- ৪০, তাং- ২৪/১/২০২৩ |
ক্রঃ নং | বিষয় | ইস্যু তারিখ | |
১ | সেবা প্রদান প্রতিশ্রুতি পরিবীক্ষণ কমিটির ৩য় সভার সিদ্ধান্ত বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন | ডাউনলোড | |
২ | অর্ধ বার্ষিক মূল্যায়ন প্রতিবেদন | ডাউনলোড | |
৩ | সেবা প্রদান প্রতিশ্রুতি পরিবীক্ষণ কমিটির ২য় সভার সিদ্ধান্ত বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন | ২৭/১২/২০২২ | ডাউনলোড |
৪ | সেবা প্রদান প্রতিশ্রুতি পরিবীক্ষণ কমিটির ১ম সভার সিদ্ধান্ত বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন | ২৬/০৯/২০২২ | ডাউনলোড |